- Advertisement -spot_img
Homeইতিহাস ও নিরাপত্তাভক্তরা বললেও কেন মিজানুর রহমান আজহারী প্রধানমন্ত্রী হবার নয়?

ভক্তরা বললেও কেন মিজানুর রহমান আজহারী প্রধানমন্ত্রী হবার নয়?

- Advertisement -spot_img

আবেগ দিয়ে চলার পথে মুসলিমদের ক্ষতি হয়েছে। আবেগী না হয়ে মুঘল সম্রাট যদি ইংরেজদের এ দেশে বেবসার অনুমতি না দিতেন তাহলে ইতিহাস অন্য রকম হতো। জনাব মিজানুর রহমান আহাজারি নিঃসন্দেহে ১ জন ভালো বক্তা। কিন্তু তাকেতো রাজনীতি অর্থনীতি সমাজের বর্তমান অন্যায় অসঙ্গতি নিয়ে কথা বলতে দেখিনা। বেশিরভাগ হুজুরী প্রাচীন আমলের ইতিহাস থেকে বের হয়ে আসতে পারেনা। অথচ জ্ঞানে বিজ্ঞানে মুসলিমরা বিশ্বের দরবারে পিছিয়ে আছে শত বছর। রেডিও, টিভি, ইঞ্জিন, মেডিকেল সায়েন্স, এরোস্পেস, রোবোটিক্স, ভৌগোলিক আবিষ্কার কোনোটাতেই নাই। থাকলে অনাহারে অর্ধাহারে এখনো এ বাংলায় মানুষকে কষ্ট পেতে হতোনা । এখনো অনেক মানুষ গ্রামে ভালো কাপড় চোপড় পড়তে পারেনা, চিকিৎসা না পায়ে নিদারুন কষ্টে থাকে । শিশুরা ভালো বিদ্যালয় পায়না।

অথচ বিজ্ঞানে উন্নত হলে আমাদের প্রতিটি গ্রামে ১টি শপিং কমপ্লেক্স, ১টি ব্যাঙ্ক, ১টি জব সেন্টার থাকতো , প্রত্যেকের ১টি করে গাড়ি থাকতো। অথচ ইউরোপীয়ানরা এগুলো করে ফেলছে ১ শত বছর আগে। শেষ মুসলিম খেলাফত অটোমান যদি পার্লামেন্ট সিস্টেম নিয়ে আসত তাহলে সেনা বিদ্রোহে মোকাবেলা খলিফার করতে হতোনা।

বাংলাদেশে হুজুরদের মধ্যে শুধু আবু তোহা মোহাম্মদ আদনান ভাইকে দেখি বর্তমান সমাজের ও রাষ্ট্রের বাস্তব সমস্যা ও উত্তরণ নিয়ে কথা বলতে।

আমরা স্বাধীন হয়েছি মালয়শিয়ার আগে কিন্তু তাদের থেকে পিছিয়ে। এইযে জীবনের মায়া ত্যেগ করে রক্ত ঝরা সংগ্রাম করা ভিপি নূর ভাইয়ের মত এইরকম ১ টি আগুন ঝড়া পরিবর্তনের বিপ্লবী ১টি স্লোগানওতো দেখলামনা উনাকে দিতে! এইযে পেলেস্টাইন বাসীদের রক্ষার জন্য আমি প্রেস রিলিস দিয়েছি এই এতটুকু দুঃসময়ের সাহসতো দেখলামনা উনার মধ্যে। এইযে বিভিন্ন দেশে এমনকি ইউরোপ ফিলিস্তিনদের উপর জুলুম অন্যায় দেখে ক্রিস্টানরা পর্যন্ত রাস্তায় আন্দোলন করছে গরমে, রোদে, বৃষ্টিতে ভিজে। AC রুম থেকে বের হয়ে এসে মিজানুর রহমান আহাজারীকেতো দেখলামনা এইরকম ১টা মিছিলের নেতৃত্ব দিতে?

ইউরোপ আমেরিকা, অস্ট্র্রেলিয়া, কানাডার জনগণ কোটির পরিশ্রম রক্ত পানি করে সিভিলাইজেশন গড়েছে। দুনিয়াকে শিল্প সাহিত্য দর্শন জ্ঞান বিজ্ঞান দিয়েছে। আজকে যেই বিদ্যুতের জন্য ফ্যানের বাতাস খাচ্ছি সেটাও ওদের দেয়া। যে লাইটের আলোয় রাতের আধার সরে আলোকিত হয় আমার সামনে ধরা বইটি সেটাও ইউরোপ আমেরিকানদের পরিশ্রম ও অধ্যাবসায়ের কল্লানে। সুতরাং যে নেতা পরিশ্রম, জ্ঞান, বিজ্ঞান, রাজপথের সংগ্রাম দিয়ে আমার, আমার সমাজ, আমার জাতিকে এগিয়ে নিয়ে যাবে, আলোকিত করবে সেই হবে ইসলামের সমানাধিকারের ভিত্তিতে আগামীর প্রধানমন্ত্রী ইনশাআল্লাহ ।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe

Must Read

- Advertisement -spot_img

Related News

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here